সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান কর্তৃক কেন্দ্রীয় পর্যায়ে অনুমোদিত সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগীয় চ্যাপ্টারের উদ্যোগে “জঙ্গিবাদ বিরোধী আলেম-ওলামা-শিক্ষার্থী সমাবেশটি” ২৪ নভেম্বর “আল আমিন বারীয়া কামিল মডেল মাদ্রাসা” মিলনায়তনে অনুষ্ঠিত হয় ।

12সমবেশে প্রধান বক্তা সিএমপির উপ পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক বলেন, পরিবার-প্রতিষ্ঠান, স্কুল-কলেজ-মাদ্রাসা বিশ্ববিদ্যালয় – সকল সেক্টরে এই জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করতে হবে। কোনো ধর্মই সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থাকে সমর্থন করে না।

বিশেষ বক্তা অধ্যক্ষ মাওলানা ইসমাইল বলেন, ইসলামের যুদ্ধনীতি প্রতিরক্ষামূলক, আক্রমণাত্মক নয়, এমনকি প্রতিশোধমূলকও নয়। রাসূলুল্লাহ (সা.) কখনও একজন নিরপরাধ মানুষকে প্রকাশ্যে বা গোপনে হত্যা করেননি। শত অত্যাচার ও নির্মম নির্যাতন সহ্য করেও তিনি কখনও কঠোরতা, বাড়াবাড়ি বা গোঁড়ামির পরিচয় দেননি, বরং দীন প্রচারের ক্ষেত্রে চরমপন্থা অবলম্বনের বিরুদ্ধে ইসলামের সুমহান আদর্শ ঘোষণা করেছেন।

 

সভাপতির বক্তব্যে জিনাত সোহানা চৌধুরী বলেন, তরুণ সমাজকে আমাদের ঐতিহ্য,সংস্কৃতি এবং সাম্প্রদায়িক সম্প্রীতির সাথে একাত্ম করে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে।ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে যুব সমাজকে বিপথে নিয়ে যাওয়ার ষড়যন্ত্র আমাদের সমৃদ্ধি ও শান্তির পথে অন্তরায়। ধর্মের অপব্যাখ্যা রোধে আলেম-ওলামা সহ প্রত্যেক ধর্মের ধর্মগুরুদের এগিয়ে আসতে হবে, সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে।

03বিশেষ বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন মাদ্রাসার অধ্যক্ষ জনাব মুহাম্মদ ইছমাইল, সহকারী অধ্যাপক মুহাম্মদ রফিকুল ইসলাম পাটোয়ারী, প্রভাষক মুহাম্মদ আবুল মনছুর ও প্রভাষক কাউছার পারভীন। সমাবেশে সমাপনী বক্তব্য রাখেন সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের যুগ্ম সমন্বয়ক আবু হাসনাত চৌধুরী, ও কার্যকরী সদস্য, বোখারী আজম। এই সমাবেশে বিশেষ অতিথি ছিলেন নগর পুলিশের সহকারি কমিশনার (উত্তর) দেবদূত মজুমদার, চাঁন্দগাও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম। এছাড়া অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সাইফুদ্দীন খালেদ (সাইফ),কাউন্সিলর, ৪ নং ওয়ার্ড,চাদগাঁও। মোঃ ইমরান, বিশিষ্ট ব্যবসায়ী ও সভাপতি ফ্লোরিডা আওয়ামীলীগ, ছাত্রলীগ নেতা নূরুন্নবী শাহেদ, জয়ন্ত দে, সাগর দাস।

জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় এই সমাবেশ। এতে কোরআন তেলাওয়াত করেন মাদ্রাসার ছাত্র মোঃ শাহাদাত হোসেন এবং নাতে রাসুল পরিবেশন করেন শিক্ষার্থী মোঃ জাবের আলম। সবশেষে জঙ্গিবাদে না জড়ানোর শপথ এবং জয় বাংলা স্লোগান এর মাধ্যমে সমাপ্ত হয় এই সমাবেশ। অনুষ্ঠানের শেষ পর্যায়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেন সুচিন্তা স্টুডেন্টস এন্ড ইয়ুথ উইং এর যুগ্ম সমন্বয়ক সৌরভ মুৎসুদ্দী, কার্যকরী সদস্য সুমন মাহমুদ ও রাসেল আহমেদ।

Attachments

Leave us a reply

*

*

error: Content is protected !!